Design

মেহেদি ডিজাইন ছবি 🍃 সেরা 70+ মেহেদী ডিজাইন ফটো ২০২৩

বাছাইকরা সেরা ৭০ টি মেহেদি ডিজাইন ছবি এবং আপনার পছন্দমত Mehndi design photo লেআউট দেখুন। Mehendi Designs (মেহেদী ডিজাইন) নতুন নকশা পান আমাদের ওয়েবসাইটে।

বাছাইকৃত ৭০+ সিম্পল মেহেদী ডিজাইন ছবি সংগ্রহ সম্ভার থেকে আপনার পছন্দের হাতের, পায়ের, ছেলেদের এবং মেয়েদের হালকা, গর্জিয়াস নকশাগুলো দেখে ধারণা নিন। এই মেহেন্দি ডিজাইন গুলো আপনি আপনার পছন্দমত যে কোন অনুষ্ঠান যেমন বিয়ে-শাদী, ঈদ, পূজা পার্বণ, গায়ে হলুদ সহ যে কোন অনুষ্ঠানের জন্য ব্যবহার করতে পারেন।

আমরা প্রতিনিয়ত আপনাদের জন্য নতুন Simple Mehendi Design আপডেট করতে থাকবো  এবং সাম্প্রতিক ট্রেন্ডিংয়ে থাকা সকল ডিজাইনের সংগ্রহ করার চেষ্টা করব।

Summary Of Content: multyLoad

মেহেদি ডিজাইন

বাজারে বিভিন্ন রকমের মেহেদী পাওয়া যায়। যেখানে এক একটি কোম্পানির ব্র্যান্ড অনুযায়ী, বিভিন্ন রকমের ডিজাইন ডেমো হিসেবে দিয়ে থাকে। কিন্তু ক্রয় কিত মেহেদির সাথে যেসকল ডকুমেন্ট দিয়ে থাকে, সেগুলো অনেকের জন্য যথেষ্ট নয়। অথবা অনেকেই পছন্দ করেন না, বা অনেকেই চান আরও একটি গর্জিয়াস ডিজাইন হোক।

 অনেকেই তো সিম্পলের মধ্যে, কেউ হালকা ধরনের রাঙা, কেউ সহজে অংকন করার মত আবার কেউ হয়তো হাত কিংবা পায়ের জন্য ভিন্ন ভিন্নভাবে মেহেদী design আইডিয়া পাওয়ার জন্য অনলাইনে সার্চ করছেন।

 সবার কথা চিন্তা করেই আজকে আমি সিম্পল মেহেদী ডিজাইন ছবি সংগ্রহ সম্ভার উপস্থাপন করলাম।

নতুন মেহেদী ডিজাইন

নতুন মেহেদি ডিজাইন New Mehndi Design

সামনে ঈদ কিংবা পুজো উপলক্ষে অনেকেই  নিত্য নতুন মেহেদী ডিজাইন অনুসন্ধান করছেন। অথবা কোন বিয়েশাদী কিংবা অনুষ্ঠান উপলক্ষে আপনার হাত কিবা পায়ে মেহেন্দির লাল ছোঁয়ায় রাঙিয়ে দেয়ার জন্য আইডিয়া খুঁজছেন। তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য যথার্থ হবে।

new mehndi design নকশা নতুন মেহেদি ডিজাইন
new মাল্টিলোড অঙ্কন সংগ্রহ নকশা

আমরা এই আর্টিকেল এ নিত্য নতুন মেহেন্দীর নকশা সম্পর্কে নিয়মিত আপডেট আনবো। অর্থাৎ New Mehndi Design Picture গুলো আপনি সহজেই পাবেন।

Mehndi design মেহেদি ডিজাইন নতুন
Mehendi design মেহেন্দি ডিজাইন নতুন

নিচে আপনার পছন্দমত সেরা Mehendi designs  লে-আউট দেখে আর্ট করতে পারেন।

Mehndi Design নকশা নতুন মেহেদি ডিজাইন
New Multy Load Collection

সিম্পল মেহেদী ডিজাইন

সিম্পল মেহেদি ডিজাইন Simple Mehndi Designs
সিম্পল মেহেদি ডিজাইন

ব্যক্তি মাত্রই আমাদের একেকজনের পছন্দ ভিন্ন মাত্রায় হতে পারে। কেউ হয়তো গর্জিয়াস মেহেন্দি ডিজাইনে  নিজের সৌন্দর্যকে রাঙিয়ে তুলতে চায়। কে হয়তোবা Simple mehendi design নিয়েই সন্তুষ্ট থাকে।

সিম্পল মেহেদি ডিজাইন
সিম্পল মেন্দি ডিজাইন

আপনি যদি আপনার হাত ও পায়ে সাধারণ লেআউটে অংকন করতে চান এবং সাদামাটা  সৌন্দর্যকে পছন্দ করেন। তাহলে নিচের সিম্পল মেহেদি ডিজাইন গুলো আপনার পছন্দের অন্যতম তালিকায় রাখতে পারেন।

সিম্পল মেহেদি ডিজাইন Simple mehendi Design
Simple mehandi Design by মাল্টিলোড

হালকা মেহেদী ডিজাইন

হালকা মেহেদি ডিজাইন

হাতে পায়ে মেহেদি লাগালে কার না ভালো লাগে? কিন্তু অতিরিক্ত ডিজাইনের কারণে অনেকেই অস্বস্তিবোধ করেন। অথবা নিজের কাছে অনেক সময় জগাখিচুড়ির মত হিজিবিজি অংকন মনে হয়।

henna design হালকা মেহেদি ডিজাইন নকশা
Henna Design

 তাই আপনার জন্য সরল রুপি কিছু হালকা মেহেদী ডিজাইন ছবি আমাদের তালিকাতে রাখলাম।

হালকা মেহেদি ডিজাইন নকশা

এছাড়াও বিভিন্ন রকমের গর্জিয়াস কালারের Mehendi Design পিকচার আপলোড করেছি। সেগুলোর মধ্য থেকেও আপনার পছন্দমত যেকোনো একটি বাছাই করতে পারেন।

আরও পড়তে পারেনঃ যেকোন অনুষ্ঠানের জন্য উপযুক্ত আকর্ষণীয় মেহেন্দি ডিজাইন ফটো

হালকা মেহেদি ডিজাইন Light henna design
Light henna design

সহজ মেহেদি ডিজাইন

Mehndi সহজ মেহেদি ডিজাইন
Mehndi সহজ মেহেদি ডিজাইন

অতিরিক্ত গর্জিয়াস না, আবার অনেক বেশি পেঁচানো গোছানো নয়। এরকম কিছু সহজ মেহেদী ডিজাইন শুধুমাত্র আপনার কথা চিন্তা করেই সংগ্রহ করেছি।

Simple Mehndi সহজ মেহেদি ডিজাইন
Simple Mehndi

 আমাদের তালিকাবদ্ধ Stylish Design গুলো  এক অনন্য এবং ইউনিক। আপনি চাইলে স্ক্রিনশট দেওয়ার মাধ্যমে নিজস্ব ডিভাইসে পরবর্তী ব্যবহারের জন্য সংরক্ষণ করতে পারেন। অথবা আপনার কোন বন্ধু বান্ধব প্রিয়জনের সাথে শেয়ার করতে পারেন।

Simple Mehendi Design সহজ মেহেদি ডিজাইন
মাল্টি লোড নকশা

হাতের মেহেদী ডিজাইন

হাতের মেহেদি ডিজাইন
হাতের মেহেদি ডিজাইন

বিয়ে-শাদী ছাড়াও পহেলা বৈশাখ, ফাল্গুনী উৎসব, একুশে ফেব্রুয়ারি, কোন রিলেটিভ এর জন্মদিন উদযাপন, এবং বিভিন্ন দিবস পালনের উপলক্ষে প্রতিনিয়ত মেহেদির ব্যবহার বেড়েই চলছে।

Beautiful Hand Henna Design হাতের মেহেদি ডিজাইন
Beautiful Hand Henna Design

সৃজনশীলতা ও দৃষ্টিনন্দন  সৌন্দর্যে নিজেকে আরও আকর্ষণীয় করতে শরীরের প্রত্যেকটি অঙ্গ পতঙ্গের মেহেন্দি ডিজাইন এ  রাঙ্গিয়ে তোলার জন্য অনেকেরে নানাবিধ শখ হয়েছে।

Hand Mehendi Design হাতের মেহেদি ডিজাইন
Hand Mehendi Design

সেই সৃজনশীলতা এবং ভিন্ন রকমের আউটলুকিংয়ের জন্য আলাদাভাবে ছেলেদের ও মেয়েদের হাতের মেহেদি ডিজাইন ফটো উপস্থাপন করলাম।

Hand Mehndi Designs হাতের মেহেদি ডিজাইন
হস্ত নকশা

নিম্নে উল্লেখিত যেকোনো ডিজাইনের মধ্যে আপনার কাছে যেটি সবচেয়ে সেরা হাতের মেহেদী ডিজাইন হিসেবে পছন্দ হয়। সেই আইডিয়া অনুযায়ী মেহেদির হস্তবিউটিতে আজই অলঙ্কিত করুন।

বিয়ের মেহেদি ডিজাইন

Wedding Design বিয়ের মেহেদি ডিজাইন
Wedding Design

বর ও কনে দুজনেরই আত্মবাসনা থাকে যে, জীবনের এই গুরুত্বপূর্ণ দিনে নিজেকে একটু ভিন্নভাবে সাজানো।  সৌন্দর্য ও সমৃদ্ধিতে বিবাহ দিবস উদযাপন করার মাধ্যমে জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশে পদার্পণ করতে সকলেরই মনের কামনা। জামা-কাপড় ও অলংকার এর পাশাপাশি শরীরের অন্যতম দৃষ্টিনন্দিত হাত ও পায়ের অংশে মেহেদীর নকশা আঁকা হয়। সেজন্য নিজেদের বিয়ের মেহেন্দি ডিজাইন কিরকম হবে এবং আরো কিভাবে নিজের সৌন্দর্য  প্রেজেন্ট করা যায়। সেই মারফতেও অনেকেই মেহেন্দি নকশা অংকন করে থাকেন।

Wedding Mehndi Designs বিয়ের মেহেদি ডিজাইন
Wedding Mehndi Designs বিয়ের মেহেদি ডিজাইন

 তবে শুধুমাত্র বর ও কনে যে নিজেদের বিবাহ উপলক্ষে হাত ও পায়ে মেহেদী নকশা কে, সেরকমটা নয়। বরং অনেকেই আত্মীয়স্বজন বা বন্ধু বান্ধবের বিয়ে অনুষ্ঠানে স্মার্টনেস  মেহেন্দি ব্যবহার করে থাকে। তাই সকলের কথা চিন্তা করে কিছু স্পেশাল বিয়ের মেহেদী ডিজাইন নকশা ছবি নিম্নে উল্লেখ করলাম।

Simple Wedding Mehendi Design বিয়ের মেহেদি ডিজাইন
Simple Wedding Mehendi Design

গর্জিয়াস মেহেদি ডিজাইন

গর্জিয়াস মেহেদি ডিজাইন
মাল্টি লোড গর্জাস নকশা

আপনার হাতকে লাল নকশায় রাঙ্গিয়ে তুলতে মেহেন্দির তুলনা হয়না। তাও যদি আবার সেটি হয়ঃ গর্জিয়াস মেহেদী ডিজাইন নকশা, তাহলে তো কোন কথাই নেই। আপনার হাতের দিকে সকলেই অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকবে। 

Gorgeous mehndi designs for hands হাতের গর্জিয়াস মেহেদি ডিজাইন
হাতের ডিজাইন

অনেকেই বলে থাকেন অলংকারেই  নারীর সৌন্দর্য ফুটে উঠে। একথাটি  ভুল প্রমাণ করার জন্য আপনি আমাদের তালিকাবদ্ধ গর্জিয়াস মেন্দি ডিজাইন ও নকশা নিজের হাতে একবার ভেবে দেখুন। যদি আপনি সঠিকভাবে কোন ভালো কোম্পানির কোয়ালিটিফুল হাত ও পায়ে আঁকতে পারেন। তাহলে সাত বছরের অন্যতম উত্কৃষ্ট উপায়,  ছেলে ও মেয়ে উভয়ের জন্যই সমান ভাবে দৃষ্টি আকর্ষণ বৃদ্ধি করেঃ এরকম সিম্পল মেহেদী ডিজাইন ছবি নিচে দিলাম।

Gorgeous Mehndi design feet গর্জিয়াস মেহেদি ডিজাইন পায়ের
Gorgeous Mehndi design feet

ছেলেদের মেহেদি ডিজাইন

যদিও সাধারণত মেয়েদেরকে বেশী মেহেদির প্রতি আগ্রহ দেখা যায়। তবে অনেক ছেলেরাও আছেন,  যারা ঈদ বা কোনো বিশেষ অনুষ্ঠান উপলক্ষে হাতে ওর শরীরে  ছেলেদের মেহেদী ডিজাইন ট্যাটু  ও নকশা আঁকেন।

Mehndi designs for boys ছেলেদের মেহেদি ডিজাইন
ছেলেদের মেহেদি ডিজাইন

 প্রিয় পাঠক! আপনি যদি একজন পুরুষ হয়ে থাকেন। তাহলে আপনার জন্য রয়েছে বিশেষ কিছু Mehndi Designs for Boys নকশা। তবে আমাদের ক্ষেত্রে অবশ্য হাতের মেহেন্দি নকশা বেশি ভালো মানানসই হয়। কিন্তু সকলের কথা চিন্তা করে ট্যাটু সম্বলিত কিছু ডিজাইন আপলোড দিলাম।

Mehndi design for man ছেলেদের মেহেদি ডিজাইন
ছেলেদের মেহেদি ডিজাইন

মেয়েদের মেহেদি ডিজাইন

সাধারণত আমাদের দেশে ছেলেদের তুলনায় বিয়ে-শাদী সহ বিভিন্ন অনুষ্ঠানে মেয়েরাই মেহেদী দিতে বেশী পছন্দ করে। যদিও ছেলে-মেয়ের সকলের জন্য যেকোনো ডিজাইন মানানসই এবং আকর্ষণীয় লাগে। কিন্তু এক্সট্রাভাবে কিছু নন্দিত মেয়েদের মেহেদী ডিজাইন রয়েছে, যেগুলোর লে-আউট থেকে আপনি নিজের মত করে ইউনিক ভাবে ডিজাইন কম্পাইলেশন করতে পারেন।

Mehndi designs for girls মেয়েদের মেহেদি ডিজাইন
মেয়েদের মেহেদি ডিজাইন

নিচে শুধুমাত্র গার্লসদের কথা চিন্তা করে সিম্পল মেয়েদের মেহেদি ডিজাইন পিকচার ডাউনলোড করার জন্য তালিকাবদ্ধ করলাম। যদিও সরাসরি এই ছবিগুলো সেভ করার কোন অপশন রাখিনি, তবে আপনি চাইলে খুব সহজেই মোবাইল বা কম্পিউটারের  মাধ্যমে স্ক্রিনশট নিতে পারেন। এবং যে কোন সময় ব্যবহার করার জন্য স্টোরেজ করে রাখা শ্রেয়।

girls mehndi design মেয়েদের মেহেদি ডিজাইন
হাতের নকশা ছবি

ঈদের নতুন মেহেদী ডিজাইন

প্রথমেই জানাই ঈদ মোবারক!  ধনী-গরীব,  সাদাকালো, ছেলে মেয়ে সকল নির্বিশেষে পবিত্র ঈদ উপলক্ষে সকলের আয়োজন যেন একটু ভিন্ন মাত্র তাই চলে। তাই সকলের কথা চিন্তা করেই নিত্য নতুন সাজে আপনাকে রাঙিয়ে তুলুন ঈদের নতুন মেহেদী ডিজাইন দিয়ে।

New Eid Mehndi Designs ঈদের নতুন মেহেদি ডিজাইন
New Eid Mehndi Designs

বিয়ে নিকাহ, অন্যান্য অনুষ্ঠানের চাইতে আমাদের দেশীয় রাত ঈদ পার্বণ উপলক্ষে ভিন্ন স্টাইলে মেহেন্দি নকশা করে রাখেন। সর্বশ্রেণীর মানুষের কথা চিন্তা করে আমাদের এই মনোহর ঈদের নতুন মেহেদী ডিজাইন এর আয়োজন।

Eid Mehndi Design ঈদের নতুন মেহেদি ডিজাইন
ঈদের নতুন মেহেদি ডিজাইন

ছোটদের মেহেদি ডিজাইন

সাধারণত পুরুষ মহিলা অর্থাৎ বড়দেরকে মেন্দি দিতে করতে দেখা যায়। কিন্তু শখ করে আপনার কিউট শিশুকে মেহেন্দি ডিজাইন এ রাঙ্গিয়ে তুলতে Mehndi Design For Kids সংগ্রহ করলাম।

Mehndi designs for kids ছোটদের মেহেদি ডিজাইন
ছোটদের মেহেদি ডিজাইন

আপনার বেবি মোটা- চিকন, সুন্দর শ্যামলা, কিংবা কালো রং অথবা যেকোন গঠনের হয়ে থাকুক না কেন।  আমাদের ছোটদের মেহেদী ডিজাইন সম্ভার থেকে  নিম্নোক্ত ডিজাইনগুলো হতে পারে আপনার বাচ্চার জন্য পছন্দের শীর্ষে।

kids mehndi design ছোটদের মেহেদি ডিজাইন
Kids mehndi design

হাতের তালুর মেহেদি ডিজাইন

মানুষের সখার আহ্লাদের কখনো শেষ হয়নি। আদৌ ভবিষ্যতে শেষ হবে কিনা, তার কোন ইতি প্রান্ত পাইনি। শরীরের প্রতিটি অঙ্গের পাশাপাশি বিশেষত Mehndi designs for palms ছেলেমেয়ে সকলেই জন্যই চিত্তাকর্ষক!

palms mehndi design হাতের তালুর মেহেদি ডিজাইন
হাতের তালুর মেহেদি ডিজাইন

আপনি পুরুষ না মহিলা এবং আপনার হাতের ধরন যে কোয়ালিটি হোক না কেন। সর্ব দিক বিবেচনা করে নিচে হাতের তালুর ডিজাইন নকশা সমূখ  তালিকাবদ্ধ করেছি। আশা করি নকশা গুলো আপনাদের পছন্দের তালিকায় নির্বাচিত হবে।

Mehndi designs for palms হাতের তালুর মেহেদি ডিজাইন
Mehndi designs for palms

সিম্পল মেন্দি ডিজাইন ফটো

আসলে মেহেন্দি নকশার তো আর শেষ নেই। আপনি যদি গুগোল বা অন্য কোন অনলাইন প্লাটফর্ম এ সার্চ করেন, তাহলে হয়তো আমাদের সংগ্রহশালার চাইতে হাজারগুণ বেশি সিম্পল মেহেদি ডিজাইন ফটো পেয়ে যাবেন।

Simple Mehndi Designs Picture সিম্পল মেহেদি ডিজাইন ফটো
সিম্পল মেহেদি ডিজাইন ফটো

তবে সকলের কথা চিন্তা করে সৃজনশীল ইউনিকনেস এবং গর্জিয়াস সবকিছুর মিশ্রণে কিছু নতুন সিম্পল মেহেদি ডিজাইন ফটো প্রোভাইড করলাম। যেখান থেকে আপনি চাইলে ভিন্নমাত্রায় নিজের হাত ও পা “কে  সৌন্দর্যে বিভোর করে অন্যের দৃষ্টি আকর্ষণ করতে পারেন।

Mehendi Design Photos সিম্পল মেহেদি ডিজাইন ফটো
Mehendi Design Photos

তবে মাথায় রাখবেন, পা’কে ইংরেজিতে Leg বলা হয়। যাহোক আপনাদের অনুরোধেই মূলত আরো কিছু পায়ের Full leg mehndi design সংগ্রহের সিদ্ধান্ত নিলাম। নিম্নুক্ত ছবিগুলো থেকে দেখে নিন।

Simple Mehndi Designs Photo সিম্পল মেহেদি ডিজাইন ফটো
সিম্পল মেহাদী নকশা

আঙ্গুলের মেহেদি ডিজাইন

দক্ষতা ও সম্ভ্রান্ত এর এই যুগে মানুষ প্রতিটি অঙ্গ পতঙ্গের ভিন্নমাত্রায় সাজগোজে অভ্যস্ত হয়ে উঠছে। এবং মানুষের সৃজনশীলতার তালিকা পৃথিবীর সবচাইতে বেশি শীর্ষে রয়েছে। সাজগোজ এবং বিউটি আউটলুকিং এর জন্য শরীরের হাত ও পায়ের পাশাপাশি এক্সট্রা করে হাতের আঙ্গুলের mehndi ডিজাইন করতে অনেকেই বেশ পছন্দ করে থাকে।

Finger mehndi designs আঙ্গুলের মেহেদি ডিজাইন
আঙ্গুলের মেহেদি ডিজাইন

তো সকলের পছন্দ এক রকম নাও হতে পারে। তাই ভিন্নমাত্রায় ভিন্ন জনের জন্য কিছু আঙ্গুলের mehndi ডিজাইন নিচে উল্লেখ করেছি। দেখে নিন।

Finger mehendi design আঙ্গুলের মেহেদি ডিজাইন
Finger mehendi design

নকশা নতুন মেহেদি ডিজাইন

new mehndi design নকশা নতুন মেহেদি ডিজাইন
new mehndi design

এছাড়াও যারা অনেক বেশি মেহেদি ব্যবহার করেন। তাদের নতুনত্ব এবং ভিন্নমাত্রার কিছু আউটলোকিংয়ের জন্য নকশা নতুন ডিজাইন উল্লেখ করেছি। আপনার হাত বা পায়ের চামড়ার বর্ণ  সাদা কিংবা কাল যে রঙের-ই হোক না কেন,  আমাদের মেহেদী নকশা গুলো আপনার শরীরে বেশ মানাবে।

আরও পড়ুন ;  মেন্দি ডিজাইন ছবি - প্রাচীন ও আধুনিক মেহেদী ডিজাইন পিকচার

Bridal Foot Mehndi Design

বাঙালি কন্যা হয়ে জন্মেছেন। তাই বলে কি আপনার পায়ে শুধুমাত্র লাল আলো তাই লাগাবেন? সেটা কি আর হয়,  তাই আপনার জন্য Foot mehndi পায়ের Henna Designs এর নকশা সমূহ সংগ্রহ করেছি।

Bridal Foot Mehndi Design পায়ের মেহেদি ডিজাইন
Bridal Foot Mehndi Design পায়ের মেহেদি ডিজাইন

যদিও আমাদের এই ডিজাইনের সবগুলো Foot mehndi ডিজাইন বিভিন্ন প্ল্যাটফর্ম ওষুধ থেকে সংগ্রহ করা।  তবে অবশ্যই আপনার সুমনের দৃষ্টি আকর্ষণের জন্য আমাদের পিকচার গুলো যথেষ্ট।

মেহেদি ডিজাইন বই ডাউনলোড

যখন আমরা দোকান থেকে বিভিন্ন ব্র্যান্ডের মেহেদি কিনে আনি। সেই প্যাকেজগুলোতে কিছু মেহেদি ডিজাইন বই দেওয়া থাকে। কিন্তু সেখানে আপনার পছন্দমত জুতসই নকশা না থাকার কারণে আপনি হয়তো আমাদের সাইটে ভিজিট করেছেন।

Eid simple Mehndi Design Book Download PDF মেহেদি ডিজাইন বই ডাউনলোড পিডিএফ
মেহেদি ডিজাইন বই ডাউনলোড পিডিএফ

 যাহোক, যদিও বিভিন্ন রকমের গর্জিয়াস মেহেন্দি নকশা ছবি উল্লেখ করেছি। তারপর আপনার সংরক্ষণের রাখার জন্য Mehandi Design Book Download করতে আরো কয়েকটি নকশা নিয়ে এসেছি।

New Mehndi Design Book Download মেহেদি ডিজাইন বই ডাউনলোড PDF
New Mehndi Design Book Download
 কিভাবে মেহেদি ডিজাইন বই PDF ডাউনলোড করবেন?

যেহেতু আমরা একটি অনলাইন প্লাটফর্ম। তাই সরাসরি কোন অপশন না রেখে শুধুমাত্র আপনাকে কিছু টিপস দিচ্ছি। আপনি যদি Mehendi ডিজাইন বই ডাউনলোড করতে চান,  তাহলে নিচের কয়েকটি স্টেপ চালু করুনঃ

  • প্রথমে আপনি যেই নকশা বা ডিজাইনটি পছন্দ করেছেন সেটির উপরে আপনার মোবাইলের স্ক্রিনে আলতোভাবে  চেপে ধরুন।
  •  এবার Save image as… অপশনে ক্লিক করুন।
  • এবং আপনার পছন্দমত নির্দিষ্ট ফোল্ডারে ছবিটি সেভ করুন।
  •  কম্পিউটার থেকে হলে মাউসের রাইট বাটনে ক্লিক করুন।
  •  তারপর, Save image as… অপশন এ ক্লিক করে ডিজাইন করা ছবি সংরক্ষণ করুন।

মেহেদি ডিজাইন ভিডিও

কি ব্যাপার ছবি দেখি আপনার কাজ হচ্ছে না? আপনি কি মেহেদী ডিজাইন ভিডিও চাচ্ছেন, তাহলে আমাদের এই স্টেপটি আপনার জন্য কার্যকরী হতে পারে।

Latest Style Of Dubai Design

যদি আপনি মেহেদি ডিজাইনের ভিডিও টিউটোরিয়াল দেখে নিজের শরীরের নকশাতে চান। তাহলে হয়তো নতুন আর্টিস্ট হিসেবে আপনার জন্য এটি উত্তম হবে।

Latest video For Baby Girls

তবে যদি আপনি বিউটিশিয়ানের দক্ষ হয়ে থাকেন ও অভিজ্ঞতা সম্পন্ন হল তাহলে আমাদের উল্লেখিত মেহেন্দি ডিজাইন পিকচার গুলো দেখতে পারেন। এবং এক নজর চোখ বুলানোর মাধ্যমে খুব সহজেই যে কারো হাত কিংবা অথবা শরীরের অন্য কোথাও মেহেন্দি ট্যাটু আঁকতে পারেন।

কঠিন মেহেদি ডিজাইন

ব্যক্তি হিসেবে একেকজনের পছন্দের ধরন একেক রকম হতে পারে। যেমন কেউ হয়তো সহজ ঘরানার স্টাইল পছন্দ করে। আবার কেউ হয়তো কঠিন মেহেদির ডিজাইন পছন্দ করে থাকে।

Solid Mehndi Designs কঠিন মেহেদি ডিজাইন
Solid Mehndi Designs

সকল পছন্দ-অপছন্দের উপর ভিত্তি করে আমরা প্রতিটি সেক্টরে প্রত্যেক ধরনের ব্যক্তিবর্গের কথা চিন্তা করে আমাদের ডিজাইন গুলো সংরক্ষন করেছি। তবে আপনি যদি কঠিন মেহেদি ডিজাইন নকশা চেয়ে থাকেন তাহলে এই সেকশনটি শুধুমাত্র  আপনার জন্য।

Solid Mehendi Design easy কঠিন মেহেদি ডিজাইন
Solid Mehendi Design easy কঠিন ডিজাইন

হাতের উপরের Mehendi design

দিন যত যাচ্ছে প্রযুক্তির পাশাপাশি মানুষের জীবন গঠন ও উন্নয়নের গতি মাত্র পরিবর্তন হচ্ছে। মানুষ এখন শরীরের অন্যান্য অঙ্গের অংশের পাশাপাশি Simple arm mehendi design করছে।

Hand Mehndi Design হাতের মেহেদি ডিজাইন
multyLoad henna collections

আপনি যদি বিউটি টিপস এর মাধ্যমে নিজের আউটলুকিং কে আকর্ষণীয় করতে চান। তাহলে  শরীরের অন্যান্য অঙ্গ যেমন হাত পা  এর পাশাপাশি হাতের উপরের Mehandi ডিজাইন অর্থাৎ Back Hand Mehndi Design নকশা আঁকতে পারেন।

নজর কাড়া মেহেদি ডিজাইন

মানুষের দৃষ্টি আকর্ষণ করার জন্য দিন যত যাচ্ছে ক্রমশ মানুষ নজরকাড়া মেহেদী্র ডিজাইন ব্যবহারে অভ্যস্ত হয়ে যাচ্ছে।

Eye catching mehndi designs নজর কাড়া মেহেদি ডিজাইন
নজর কাড়া মেহেদি-ডিজাইন

আপনি যদি নিজেকে অন্যের সামনে খুব সুন্দর ভাবে উপস্থাপন করতে চান। এবং সেটা যদি হয় মেহেন্দি নকশার মাধ্যমে। তাহলে Exclusive mehandi design এর কিছু পিক দেখে নিতে পারেন।

awesome mehndi design নজর কাড়া মেহেদি ডিজাইন
awesome mehendi design নজর কাড়া মেহেদি-ডিজাইন

ছোট মেয়েদের মেহেদি ডিজাইন

উপরে বাচ্চাদের ছোট ছেলেদের জন্য কিছু নকশা উল্লেখ করেছি। তবে আপনার সোনামণির যদি মেয়ে হয়ে থাকে!  সে কথা চিন্তা করেই ছোট মেয়েদের মিহান্দি ডিজাইন পিকচার সংগ্রহ করার চিন্তা মাথায় আসলো।

Mehndi designs for little girls ছোট মেয়েদের মেহেদি ডিজাইন
ছোট মেয়েদের মেহেদি ডিজাইন

 যেই চিন্তা সেই কাজ। সঙ্গে সঙ্গে Little girls mehendi designs pictures তালিকায়ন করলাম।

little girls mehndi design ছোট মেয়েদের মেহেদি ডিজাইন
little girls mehndi design

পাকিস্তানি মেহেদি ডিজাইন

এশিয়া মহাদেশের অন্যতম একটি মুসলিম কান্ট্রি পাকিস্তান।  সে দেশে অনেক মানুষ জন বাস করে যারা বাংলাভাষী।  তাদের জন্য চিন্তা করেও পাকিস্তানি মেহেদী ডিজাইন সংগ্রহ সম্ভার করেছি।

Pakistani Henna Design পাকিস্তানি মেহেদি ডিজাইন
Pakistani Henna Design পাকিস্তানি মেহেদি ডিজাইন

 আবার অনেকে এমন আছেন যারা পাকিস্তানি মেহেদি ডিজাইন অনেক পছন্দ করে থাকেন। কারণ তাদের ডিজাইনগুলো অনেক গর্জিয়াস হয়ে থাকে। নিচে কিছু পাকিস্তানী ডিজাইন ছবি ফরম তুললাম।

Pakistani Mehndi Designs পাকিস্তানি মেহেদি ডিজাইন
পাকিস্তানি মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন ট্যাটু

Finger henna design tattoo আঙ্গুলের মেহেদি ডিজাইন ট্যাটু
Finger henna design tattoo আঙ্গুলের মেহেদি ডিজাইন ট্যাটু

বর্তমানে ছেলেদের পাশাপাশি অনেক মেয়েরা ও স্টিকার এর বদলে রঙ্গিলা ট্যাটু ব্যবহার করছে। আপনি যদি Mehndi tattoos আইডিয়া পেতে চান। তাহলে সঠিক জায়গায় এসেছেন।

Mehndi design tattoo মেহেদি ডিজাইন ট্যাটু
Mehndi design tattoo মেহেদির ডিজাইন ট্যাটু

কারণ একটা সময় বিদেশী সংস্কৃতি ঘরানা বিভিন্ন রকমের স্টিকার শরীরের অঙ্গের ব্যবহার করা হতো। যা ডাক্তারিবিদ্যা অনুযায়ী আমার জন্য ক্ষতিকর। কিন্তু যদি আপনি মেহেদি ট্যাটু নকশাগুলো শরীরে ব্যবহার করেন তাহলে যেমন দৃষ্টিনন্দিত হবেন ঠিক তেমনি স্বাস্থ্যের দিক থেকে সুরক্ষিত থাকবেন। নিচের ট্যাটু ডিজাইন ছবিগুলো দেখে নিন।

tattoo henna design মেহেদি ডিজাইন ট্যাটু
tattoo henna design মেহেদির ট্যাটু

মেহেদি কি ডিজাইন

ভারতবর্ষের শুরু থেকেই মানুষজন সবুজ পাতা থেকে পুষিয়ে নেওয়ার মাধ্যমে শরীরের চামড়া রঙিন করতে এই মেহেদি কি ডিজাইন এর নকশা ব্যবহার করে আসছে।

Mehndi ki design মেহেদি কি ডিজাইন
Mehndi ki design মেহেদি কি ডিজাইন

আদিগন্ত আমাদের এশিয়া মহাদেশ ছাড়াও ইউরোপ কান্ট্রি তে বর্তমানে মেহেদি কি ডিজাইন বেশ প্রচলন শুরু হয়েছে। আপনি চাইলে এই  এই প্রোডাক্টটি নিয়ে অনলাইন কিংবা অফলাইনে ভালো বিজনেস করতে পারেন।

What is henna design মেহেদি কি ডিজাইন
What is henna design মেহেদি কি ডিজাইন

লাভ দিয়ে মেহেদি ডিজাইন

ভালোবাসার স্মৃতি স্মরণীয় করে রাখতে মানুষজন কতই না কিছু করে থাকে। সেই সুবাদে অনেকেই মেহেন্দির মাধ্যমে লাভ দিয়ে মেহেদি ডিজাইন নকশা এঁকে থাকে।

Mehndi designs with Love লাভ দিয়ে মেহেদি ডিজাইন
Mehndi designs with Love

আপনি যদি আপনার প্রিয়জনকে সারপ্রাইজ দেওয়ার জন্য লাভ দিয়ে মেহেদী ডিজাইন ফটো অনুসন্ধান করে থাকেন। তাহলে  উল্লেখিত পিকচারগুলো আপনার জন্য সেই রকম আনন্দদায়ক হবে। 

Love Mehndi design লাভ দিয়ে মেহেদি ডিজাইন
লাভ দিয়ে মেহেদি ডিজাইন

Letter S দিয়ে মেহেদি ডিজাইন

অনকের নামের ইংরেজি প্রথম অক্ষর S দিয়ে শুরু হয়। আপনি যদি Letter S দিয়ে মেহেন্দি ডিজাইন ফটো চেয়ে থাকেন। সে ক্ষেত্রে এই ইমেজগুলো কার্যকরী হতে পারে।

Mehndi Design with Letter S দিয়ে মেহেদি ডিজাইন
S দিয়ে মেহেদি ডিজাইন

 অনেকেই আছেন যাদের নামের প্রথম অক্ষর ইংরেজিতে S  তাদের জন্য এই বর্ণমালার মা্যেমে আমি কিছু Letter S  দিয়ে মেহেদীর ডিজাইন নকশা এঁকেছি। দেখে নিন।

Henna Design Letter S দিয়ে মেহেদি ডিজাইন
Henna Design Letter S

A দিয়ে মেহেদি ডিজাইন

অনেকের নামের প্রথম অক্ষর ইংলিশে A দিয়ে শুরু হয়। যেমন: Aslam, Atif, Ashiq ইত্যাদি। তো A  দিয়ে মেহেদি ডিজাইন দিয়েছি।

Mehndi Designs A দিয়ে মেহেদি ডিজাইন
A দিয়ে মেহেদি ডিজাইন

শুধুমাত্র ছেলেদের নামে নয় বরং অনেক মেয়েদের নামের প্রথম অক্ষর ইংরেজিতে A দিয়ে শুরু হয়। সুতরাং সকলের কথা মাথায় রেখেই আমি মূলত কয়েকটি  বাছাই করা A দিয়ে মেহেদি ডিজাইন ফটো তালিকাবদ্ধ করেছি।

English Alphabet Mehndi Design A দিয়ে মেহেদি ডিজাইন
English Alphabet Mehndi Design

হাতের আঙ্গুলের মেহেদি ডিজাইন

অনেকে আছেন হাতের উপরে পিঠে এবং তার পাশাপাশি হাতের আঙ্গুলের মেহেদি ডিজাইন করে থাকেন। তাদের জন্য এই সেকশনটি উপস্থাপন করছি।

Finger Mehndi Designs হাতের আঙ্গুলের মেহেদি ডিজাইন 1
Finger Mehndi Designs

আপনি কি জানেন হাতের অন্যান্য অংশের পাশাপাশি হাতের আঙ্গুলের মেহেদি ডিজাইন করলে অনেক সুন্দর লাগে! যদি কখনো ব্যবহার করে না থাকেন তাহলে আমাদের   মেহেন্দি নকশা লেআউট গুলো ব্যবহার করে দেখতে পারেন।

Finger Mehndi Designs হাতের আঙ্গুলের মেহেদি ডিজাইন
হাতের আঙ্গুলের মেহেদি ডিজাইন

পায়ের সিম্পল মেহেদি ডিজাইন

কঠিন কিংবা গর্জিয়াস নয় বরং অনেকেই নিজের পায়ের সিম্পল মেহেদি ডিজাইন ব্যবহার করে থাকে।এমনকি বিউটি পার্লারগুলোতে ধরনের সার্ভিস প্রোভাইড করা হয়।

Simple mehndi designs for feet পায়ের সিম্পল মেহেদি ডিজাইন
পায়ের সিম্পল মেহেদি ডিজাইন

 আপনি যদি একজন বিউটিশিয়ান হয়ে থাকেন, অথবা নিজে নিজেই পায়ের সিম্পল ডিজাইন বা নকশা খোজ করছেন। তাহলে এই ডিজাইনগুলো আপনার জন্য হতে পারে সেইরকম চমকপ্রদ।

মাল্টিলোড সম্পর্কিত শেষ কথা

ভালোবাসার প্রতীক কিংবা দৃষ্টিনন্দন এর জন্য যে কারণেই হোক অধিকাংশ মানুষ designs পছন্দ করে থাকে। সুতরাং আপনার জন্য কোনটি সেরা ও বেস্ট তা জানাবেন।

Simple Mehndi designs Mistake সিম্পল মেহেদি ডিজাইন এর কিছু ভুল
Simple Mehendi designs Mistake সিম্পল মেহেদি ডিজাইন এর কিছু ভুল

উপরে উল্লেখিত কোন ছবি বা ডিজাইন দিয়ে যদি আপনার কোন মন্তব্য থাকে। অথবা আপনি যদি মনে করেন যে এটি আমরা অন্য কারো কাছ থেকে নিয়েছি। তাহলে আপনার উদ্দেশ্যে বলছি উপরোক্ত সকল Mehndi ডিজাইন ছবি আমাদের নিজস্ব গ্রাফিক্স ডিজাইনারদের দাঁড়া সংগ্রহীত এবং এডিট করা হয়েছে। এতে করে অনলাইন সার্চ ইঞ্জিনের নিয়ম-নীতি আমরা ভঙ্গ করি না।

 যাহোক, প্রিয় পাঠক উদ্ভিদের এই সবুজ পাতা থেকে সংগৃহীত মেহেদি ডিজাইন ছবি নকশা (Stylish Mehndi Design) গুলো থেকে কোনটি আপনার কাছে সবচেয়ে বেশি পছন্দ হয়েছে। বা কোন মেহেদী ডিজাইন টি অবশ্যই তা জানাবেন। ধন্যবাদ।।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *