Design

নতুন মেহেন্দি ডিজাইন New Mehndi Design (Eid Special)

নির্বাচিত সেরা 100+ সিম্পল মেহেন্দি ডিজাইন ফটো ডাউনলোড করুন। ঈদ স্পেশাল নতুন মেহেদী ডিজাইন ছবি গুলো আপনার হাত, পা এবং শরীরের যে কোন অঙ্গে বিয়ে-শাদী, ঈদ পালন এবং পূজা-পার্বণ যে কোনো উৎসবে পরতে পারবেন।

আমরা প্রতিনিয়ত নতুন মেহেন্দি ডিজাইন ছবি আপডেট করতে থাকবো। এবং সময়ের সেরা মেহেদী ডিজাইন পিকচার আপলোড করব। চলুন এই সিজনের নকশার অঙ্কন আইডিয়া গুলো দেখা যাক।

Summary Of Content: multyLoad

মেহেন্দি কি ডিজাইন

দেশীয় ব্যবহারকারীদের পাশাপাশি পার্শ্ববর্তীদেশ ইন্ডিয়াতেও অনেক বেশি মেহেন্দি কি ডিজাইন  ব্যবহারিত হয়। তো বোঝাই যাচ্ছে শুধুমাত্র আমরাই এটি পছন্দ করি না বরং বিশ্বব্যাপী সকলেই ক্রমশ পছন্দ করতে শুরু করছেন।

মেহেন্দি কি ডিজাইন
মেহেন্দি কি ডিজাইন

 আপনার পছন্দের তালিকায় যদি একটু রুচিশীল মেহেন্দি কি ডিজাইন হয়ে থাকে। তাহলে আপনি আইডিয়া পেতে অবশ্যই নিচের ছবিগুলো থেকে ধারনা নিতে পারেন।

ফুল হ্যান্ড মেহেন্দি ডিজাইন

একেকজনের মেহেন্দি ব্যবহারের স্টাইল ভিন্ন মাত্রায় হতেই পারে এটা স্বাভাবিক।  কারণ মানুষের দৃষ্টিকোণ ব্যক্তিভেদে আলাদা আলাদা।  কেউ যেমন শুধুমাত্র হাতের সামনের অংশে মেহেদী ব্যবহার করে।  ঠিক তেমনি কেউ হয়তোবা ফুল হ্যান্ড মেহেদী ডিজাইন করার অভ্যস্ত।

ফুল হ্যান্ড মেহেন্দি ডিজাইন
ফুল হ্যান্ড মেহেন্দি ডিজাইন

 সুতরাং আপনি যদি মেহেন্দির প্রতি খুবই আগ্রহী হয়ে থাকেন।  তাহলে আপনার জন্য কিছু গর্জিয়াস ফুল হ্যান্ড মেহেন্দি ডিজাইন ছবি দিলাম। আশাকরি আপনার পছন্দ হবে।

গরজিয়াস মেহেদী ডিজাইন 

কেউ হয়তো বা স্বাভাবিক ধরনের নকশা পছন্দ করে।  আবার কেউ হয়তো গরজিয়াস মেহেদী ডিজাইন পছন্দ করে।  আপনি যে কোয়ালিটি রুচিশীল ব্যক্তি হন না কেন,  আমাদের ডিজাইন এর নকশা গুলো আপনার অবশ্যই পছন্দ হতে হবে।

 কারণ প্রত্যেকটা ডিজাইনকে ইউনিক ভাবে উপস্থাপন করার জন্য আমরা যথেষ্ট পরিশ্রম করেছি।  সুতরাং আপনার যদি পছন্দের তালিকায় গরজিয়াস মেহেদী ডিজাইন হয়ে থাকে তাহলে এই সেকশনটি শুধুমাত্র আপনার উদ্দেশ্যে লিখলাম।

মেহেন্দি ডিজাইন

গ্রাম বাংলার ঐতিহ্যের সঙ্গে মিশে আছে এই মেহেন্দি ডিজাইন নকশা। কিন্তু দিনবদলের এই পালাক্রমে নগর্গঞ্জ এবং শহরে পর্যন্ত জনপ্রিয়তা পাচ্ছে সবুজ এই পাতাটির।

মেহেন্দির ডিজাইন
মেহেন্দির ডিজাইন

 বিভিন্ন উৎসব আয়োজন কিংবা পালা পরিক্রমায় মেহেন্দি ডিজাইন ফটো দেখি দেখি নতুনত্ব হাত দিয়ে তুলতে মানুষ মেহেদির ব্যবহার করছে। নিচের ছবিতে ফলো করুন।

নতুন মেহেন্দী ডিজাইন

 পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতার বাংলাভাষীরা নতুন মেহেন্দি ডিজাইন সম্পর্কে অনেকবার সার্চ করে থাকে।

নতুন মেহেন্দী ডিজাইন
নতুন মেহেন্দী ডিজাইন

 এপার বাংলা কিংবা ওপারের প্রান্ত থেকে আপনি যেই হোন না কেন। আমার সম্মানিত ও প্রিয় পাঠক হিসেবে আপনার জন্য আরও কিছু নতুন মেহেন্দি ডিজাইন ফটো আপলোড করেছি। মিস করবেন না যেন… 

মেহেন্দি ডিজাইন ছবি

 যেমনিভাবে  মানুষের পছন্দের উন্নয়ন হচ্ছে তেমনি  উদ্ভিদ সবুজ পাতার মানুষের মাঝেও সাজগোজের জন্য অনেক   প্রচার হচ্ছে।  তাইতো মেহেন্দি ডিজাইন ছবি ফ্রেম উল্লেখ না করে আর পারলাম না।

মেহেন্দি ডিজাইন ছবি
মেহেন্দি ডিজাইন ছবি

 অন্য ডিজাইনের পাশাপাশি আমি নিচে এমন কিছু মেহেন্দি ডিজাইন ছবি উল্লেখ করেছি। যেগুলো আপনার পছন্দের তালিকার শীর্ষে থাকতে বাধ্য করবে।

মেন্দি ডিজাইন

 রঙ বে রঙের পোশাক পরবেন,  কিংবা গয়নাগাটি তে নিজের রূপ লাবণ্য কে ফুটিয়ে তুলবেন। অথচ মেহেন্দি ডিজাইন করবেন না সেটা কি আর হয়?

মেন্দি ডিজাইন
মেন্দি ডিজাইন

 তাই সাজগোজের জন্য অনন্য অলংকার ও গ্রহণের পাশাপাশি মেন্দি ডিজাইন ব্যবহার করলে আপনার শরীরে সৌন্দর্যের লাবণ্যতা আরো বেশি বৃদ্ধি পাবে। নিচের ছবিগুলো দেখে কিভাবে মেহেদী ডিজাইন করবেন সেই আইডিয়া নিতে পারেন।

সিম্পল মেহেন্দি ডিজাইন

ভারত-বাংলাদেশ কিংবা পাকিস্তানের পাশাপাশি এশিয়া মহাদেশ এবং উপমহাদেশের মধ্যে সিম্পল মেহেন্দি ডিজাইন বেশ আগে থেকেই ব্যবহৃত হতো।

সিম্পল মেহেন্দি ডিজাইন
সিম্পল মেহেন্দি ডিজাইন

 কারণ স্বাভাবিক জীবনযাত্রায় গ্রাম্য জীবনের মানুষজন অতশত ডিজাইন-ফিজাইন বুঝতো না।  তাই তারা সিম্পল মেহেন্দি ডিজাইন করে নিজেদের বিয়ে-শাদী বা যেকোন উৎসব আয়োজনে ব্যবহারে অভ্যস্ত ছিল। তবে সেটা কিন্তু ছিল অনেক সৌন্দর্যমন্ডিত।

মেহেন্দির ডিজাইন

 আসলে আমরা মানুষ সমাজের ভাইরাল জিনিসের প্রতি অনেক বেশি আগ্রহী ও দৃষ্টি আকর্ষণ করে থাকি। বিশেষ করে ইদানীং যেমন মেহেন্দি ডিজাইন করে সবাইকে তাক লাগিয়ে দেওয়ার মতো বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে প্রচারণা শুরু হয়েছে।

মেহেন্দির ডিজাইন
মেহেন্দির ডিজাইন

 সোশ্যাল মিডিয়া যেমন টিকটক, ফেসবুক এবং ইউটিউব সহ অন্যান্য অনলাইন নেটওয়ার্কে মেহেন্দির ডিজাইন নিয়ে প্রচুর পরিমাণে পাওয়া যাচ্ছে। তার মধ্য থেকে আপনি চাইলে আমাদের মাল্টিলোড ডট কম ওয়েবসাইটের মাধ্যমে এই আর্টিকেলের মেহেন্দির ডিজাইন সম্পর্কিত কিছু ফটো এখানে দেখে নিতে পারেন। I Hope, উপকৃত হবেন। 

মেহেন্দি ডিজাইন ফটো

মানুষের ফ্যাশনের সলিত আর শেষ নেই।  তাই  আরও অতিরিক্ত কিছু মেহেন্দি ডিজাইন ফটো উল্লেখ করার প্রয়োজন বোধ করলাম।

মেহেন্দি ডিজাইন ফটো
মেহেন্দি ডিজাইন ফটো

 যদি আপনি বছরের পরিক্রমায় সময়ের সাথে সাথে বিভিন্ন মৌসুম উপযোগী মেহেন্দি ডিজাইন ফটো খুঁজে থাকেন।  তাহলে নিচের পিকচার গুলো দেখতে পারেন।

মেহেদি ডিজাইন পিক

মানুষের চাহিদার তো আর কখনোই শেষ হয়না!  তাই সর্বশ্রেণীর পছন্দসই রুচিশীল মানুষের কথা চিন্তা করি আরো কিছু মেহেদী ডিজাইন পিক উল্লেখ করে গুরুত্বারোপ করলাম।

নকশা মেহেদি ডিজাইন ছবি
নকশা মেহেদি ডিজাইন ছবি

 আপনার কাছের মানুষ কিংবা কোন বন্ধু-বান্ধব অথবা আপনার ছোট কিংবা শ্রদ্ধেয় কাউকে  মেহেন্দি নকশা এঁকে দেওয়ার জন্য কিছু মেহেদী ডিজাইন পিক সাজেস্ট করলাম। যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করে জানাবেন। অন্তত একটা থ্যাঙ্কস তো পাই আপনার কাছে।

মেহেদি ডিজাইন ২০২৩ ছবি বাংলাদেশ

বিশ্ব বিখ্যাত এই মেহেন্দির নকশা অংকন ও ব্যবহারের ক্ষেত্রে বাংলাদেশের মানুষেরাও পিছিয়ে নেই। শুধুমাত্র বাঙ্গালীদের জন্য মেহেদী ডিজাইন ছবি বাংলাদেশ সংক্রান্ত উল্লেখ করা হলো।

Pakistani Mehndi Designs পাকিস্তানি মেহেদি ডিজাইন
Pakistani Mehndi Designs পাকিস্তানি মেহেদি ডিজাইন

ছেলেদের বিয়ের মেহেদি ডিজাইন পিক

শীতের সিজন চলছে। আর এই ঘন কুয়াশায় ঢাকা ঠান্ডার মৌসুমে আমাদের দেশে বিয়ে-শাদীর উৎসবে রমরমা হয়ে ওঠে প্রায় প্রতিটি গ্রাম বাংলা। সে ক্ষেত্রে মেয়েদের পাশাপাশি ছেলেদের বিয়ের মেহেদি ডিজাইন প্রয়োজন আছে।

Wedding Design বিয়ের মেহেদি ডিজাইন
Wedding Design বিয়ের মেহেদি ডিজাইন

 কারণ আমাদের দেশে বর ও কনে উভয়ই বিয়ে-শাদী উপলক্ষে মেহেদি ব্যবহার করে থাকেন। অনেক গুলো অপশনে মেয়েদের  জন্য গর্জিয়াস কিছু ছবি উল্লেখ করেছি। তবে এই সেকশনে ছেলেদের বিয়ের মেহেদি ডিজাইন সম্পর্কিত কিছু পিকচার  তুলে ধরেছি। 

আরও পড়ুন ;  মেহেদি ডিজাইন ছবি 🍃 সেরা 70+ মেহেদী ডিজাইন ফটো ২০২৩

হাতের বিয়ের মেহেদি ডিজাইন

চলছে শীত মৌসুম। এই সিজনে অনেক বাড়িতে কিংবা এলাকাতে শুভ বিবাহের আয়োজন উৎসবে হাতের বিয়ের মেহেদি ডিজাইন নকশা করা হয়।

হাতের মেহেদি ডিজাইন
হাতের মেহেদি ডিজাইন

 শরীরের অন্য অঙ্গ যেমন বাহবাহ পাশাপাশি মানুষজন এখন হাতের বিয়ের মেহেদি ডিজাইন করছে। নিচে কিছু ছবি উল্লেখ করলাম আশা করি আপনার ভালো লাগবে বেশ।

মেহেদি ডিজাইন পিকচার ছবি

অনেকে আছেন খুব বেশি পরিমাণে মেকআপ করে থাকেন। আবার অনেকে আছেন সামান্য মেহেন্দির মাধ্যমেই নিজেকে সৌন্দর্যমণ্ডিত করেন। তবে যেটাই হোক না কেন সহজলভ্য এবং কম সময়ে নকশা হাতে মেহেদি ডিজাইন পিকচার ছবি আপনার চাই-ই চাই।

বাচ্চাদের মেহেদি ডিজাইন
বাচ্চাদের মেহেদি ডিজাইন

 সুতরাং বিভিন্ন আঙ্গিকে এবং লাইফ স্টাইল এর বিভিন্ন গঠনের উপর ভিত্তি করে নিচে মেহেদী ডিজাইন পিকচার ছবি এর লিস্ট দিয়েছি।

বেবিদের মেহেদি ডিজাইন

আপনি মেহেদী ব্যবহার করবেন,  কিন্তু আপনার আদরের সোনামণি টি সেটা নিজের শরীরে উপভোগ করবে না।  তা কি আর হয়!  তাই বেবিদের মেহেদি ডিজাইন লিপিবদ্ধ করেছিলাম।

kids mehndi design ছোটদের মেহেদি ডিজাইন
kids mehndi design ছোটদের মেহেদি ডিজাইন

 যেকোনো ইভেন্টে বড়দের পাশাপাশি বেবিদের মেহেদি ডিজাইন করলে বেশ চমৎকার লাগবে।  সুতরাং রাঙিয়ে তুলুন আপনার শিশুকে সবুজ পাতার,  পাটা পুতার বাটার: লাল রঙে। 

Simple পায়ের মেহেদি ডিজাইন

রস কসের সৃজনশীলতায় যার সৌন্দর্য্যের মধ্যে যত বেশি পরিমাণ রয়েছে।  সাজগোজ করার প্রবণতাও তার মধ্যে সে পরিমাণে বিদ্যমান থাকে। তবে ভিন্ন মাত্রায় অনেকেই আবার Simple  পায়ের মেহেদি ডিজাইন নিয়ে বেশ উৎকণ্ঠা থাকে।

Simple mehndi designs for feet পায়ের সিম্পল মেহেদি ডিজাইন
Simple mehndi designs for feet পায়ের সিম্পল মেহেদি ডিজাইন

 সে সমস্ত পাঠকের কথা চিন্তা করে এবং প্রতিনিয়ত  নতুন Simple মেহেদি ডিজাইন ব্যবহারকারীদের কথা  মাথায় রেখেই শুধুমাত্র পায়ের ভিন্নমাত্রার মেহেদির নকশা সংগ্রহশালা।

হাতের বিয়ের মেহেদি ডিজাইন

শুভ বিবাহ উপলক্ষে জামাই বধু অভি হাতে মেহেদি পরিধান করে থাকে।  আর এই প্রচলনটা আমাদের দেশে বেশ কিছুদিন আগে থেকেই শুরু হয়েছে। যদিও ভারতবর্ষে প্রাচীন যুগ থেকেই শরীরের অন্যান্য অঙ্গ সহ হাতের বিয়ের মেহেদি ডিজাইন প্রলপের অভ্যাস প্রচলিত রয়েছে।  তবে বিশ্বের অন্যান্য দেশে সাম্প্রতিক বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

New Eid Mehndi Designs ঈদের নতুন মেহেদি ডিজাইন
New Eid Mehndi Designs ঈদের নতুন মেহেদি ডিজাইন

 ইংরেজিতে মেহেন্দী  নকশা কে হেন্না বা হান্না ডিজাইন (Henna Design) বলা হয়। তবে প্রাচীন আমল থেকেই আমাদের দেশের লোকেরা এই সুন্দর পাতাগুলোর সাহায্যে লাল বর্ণের হাতের বিয়ের মেহেদি ডিজাইন হিসেবেও বলে থাকে। যা সবুজ  পাতাজাতীয় বৃক্ষে জন্মায়।

মেহেদি ডিজাইন ২০২৩ ছবি সহজ

নতুন বছর নতুন দিন,  আশা-প্রত্যাশা আর হবেনা মলিন। এই নীতিবাক্যের উপর ভিত্তি করেই মূলত নববর্ষ উপলক্ষে মেহেদি ডিজাইন ২০২৩ ছবি  সহজ  ও সুন্দর নকশা গুলো সংগ্রহ করেছি।

Finger henna design tattoo আঙ্গুলের মেহেদি ডিজাইন ট্যাটু
Finger henna design tattoo আঙ্গুলের মেহেদি ডিজাইন ট্যাটু

 যদিও প্রতিনিয়ত,  বছরের  আদ্যপ্রান্তয়ে নতুন মেহেদি ডিজাইন 2023 এর আপডেট আনব।  তবে নিচের  নকশা গুলো চোখ বুলানোর মত।

পায়ের মেহেদি ডিজাইন ছবি

আগের যুগে মানুষ সাধারণত হাতে মেহেদি রাঙানো। এবং পায়ে লাল আলতায় রঙিলা করে তুলত। কিন্তু যোগ বদলেছে,  এবং সময়ের সাথে সাথে পরিবর্তন হয়েছে  মানুষের ফ্যাশন ও দৈনন্দিন লাইফস্টাইল এর নিয়ম নীতি।  তাই বর্তমানে হাতের পাশাপাশি অনেকেই পায়ের মেহেদি ডিজাইন করছে।

পায়ের মেহেদী ডিজাইন
পায়ের মেহেদী ডিজাইন

 সাধারণত নারী পুরুষ যে কারো  হাতের মেহেদি ডিজাইন দেখতে ভালো লাগে।  কিন্তু আপনার শরীরের নিম্নভাগে কথা চিন্তা করলে,   সেটা পুরুষদের জন্য নয়।  অর্থাৎ শুধুমাত্র মেয়েদের পায়ের মেহেদি ডিজাইন আউটলুক ইন হিসেবে আমার কাছে বেস্ট মনে হয়েছে।

মেহেদি ডিজাইন বই

আমরা দোকান থেকে যেই মেহেদী ক্রয় করি।  সেখানে বাক্সের মধ্যে একটি মেহেদি ডিজাইন বই দেওয়া হয়।  কিন্তু বইয়ের মধ্যে আমাদের পছন্দসই যথেষ্ট নকশা না থাকার কারণে সুন্দর ভাবে নিজের মনের মত করে মেহেদির রঙে সাঁজতে পারি না।

Eid simple Mehndi Design Book Download PDF মেহেদি ডিজাইন বই ডাউনলোড পিডিএফ
Eid simple Mehndi Design Book Download PDF মেহেদি ডিজাইন বই ডাউনলোড পিডিএফ

 সুতরাং আপনি যদি ইউনিক ও ক্রিয়েটিভ কিছু স্পেশাল মেহেন্দির নকশা অনুসন্ধান করে থাকেন। তাহলে আমাদের মেহেদি ডিজাইন  বই PDF  আকারে  আপলোড করবো। তবে এক্ষেত্রে অবশ্যই আমার এই আর্টিকেলে 100 টি কমেন্ট চাই।

যদি একশতটি কমেন্ট পেয়ে যাই, তাহলে অবশ্যই সকলের জন্য একদম ফ্রিতে মেহেদি ডিজাইন বই পিডিএফ ভার্শন আপলোড করব ইনশাআল্লাহ। 

হাতে মেহেদি ডিজাইন

দিন যাচ্ছে তো মানুষ শরীরের বিভিন্ন অঙ্গে যেমনিভাবে মেহেদী ব্যবহার করছে। ঠিক তেমনি অনেকে ভিন্ন রূপ নিতে হাতে মেহেদি ডিজাইন করছে।

Hand Mehndi Design হাতের মেহেদি ডিজাইন
Hand Mehndi Design হাতের মেহেদি ডিজাইন

 আপনি যদি এলিট রাঙ্গা,  শাহজাদী অথবা যে কোন ব্র্যান্ডের মেহেদিতে নিজের হাতকে সৌন্দর্যের করতে চান।  তাহলে নিচের হাতে মেহেদি ডিজাইন নকশা গুলো আপনার পছন্দের জন্য সংরক্ষণ করে রাখতে পারেন।

Mehndi designs মেহেদি ডিজাইন

বাংলাদেশের চাইতে ইন্ডিয়াতে মানুষজন বেশিরভাগ Mehndi Design  মেহেদি ডিজাইন এর প্রতি আগ্রহী।

Eye catching mehndi designs নজর কাড়া মেহেদি ডিজাইন
Eye catching mehndi designs নজর কাড়া মেহেদি ডিজাইন

 আপনি এবার বাংলা কিনব ওপার বাংলার যেকোনো স্থান থেকে হোন না কেন, Mehendi Designs  মেহেদি ডিজাইন আপনার শরীরকে অনেক উজ্জ্বল এবং দৃষ্টিনন্দিত করতে সাহায্য করবে। তাই নিচের ছবিগুলো ফলো করতে পারেন।

নতুন মেহেদি ডিজাইন

পুরাতন এর দিকে আর কতবার আপনি ঝুঁকবেন। এবার আসুন নতুন কিছু মেহেদী ডিজাইন দিয়ে নিজেকে রাঙ্গানো যাক।

 লাল তার মত সাদা কালো চামড়ার সাথে নিচের  নতুন মেহেদি ডিজাইন গুলো যুৎসই খাপ খাবে। টেনশন নিয়ে লাভ কি? এখনি দেখে নিন।

মেহেদি ডিজাইন ফটো

 বিভিন্ন রকমের  রুচিশৈলিতা আর মনে মুগ্ধতার কথা চিন্তা করে আরো কিছু মেহেদি ডিজাইন ফটো উপস্থাপন করা হলো।

Simple Mehndi Designs Photo সিম্পল মেহেদি ডিজাইন ফটো
Simple Mehndi Designs Photo সিম্পল মেহেদি ডিজাইন ফটো

 দিগন্ত কিংবা প্রাকৃতিক সবুজ-শ্যামল ছোঁয়ার পাশাপাশি লাল বর্ণের কে না চায় নিজেকে দৃষ্টিনন্দিত লাগুক!  তাই  প্রতিনিয়ত আমরা নতুন মেহেদি ডিজাইন ফটো এভাবেই আপলোড করতে থাকবো।

লাভ মেহেদি ডিজাইন

ভালোবাসার মানুষকে চমক দেওয়ার জন্য লাভ মেহেদি ডিজাইন নকশা আঁকার বাসনা সবারই থাকে।  আপনার মনের কামনা পূরণ করতে আমরা তো আছি!

Mehndi designs with Love লাভ দিয়ে মেহেদি ডিজাইন
Mehndi designs with Love লাভ দিয়ে মেহেদি ডিজাইন

 ছেলে ও মেয়েদের জন্য অর্থাৎ গার্লফ্রেন্ড ও বয়ফ্রেন্ড জুটিদের কথা চিন্তা করে নিচে কিছু লাভ মেহেদী ডিজাইন ছবি প্রেজেন্ট করেছি। আশা করি অবশ্যই নকশাগুলো আপনার পছন্দের তালিকায় থাকবে।

নতুন মেহেন্দি ডিজাইন
নতুন মেহেন্দি ডিজাইন

পরিশেষে,

সবশেষে আপনাদের উদ্দেশ্যে আমি বলবো যদি স্পেশাল মেহেন্দি ডিজাইন সম্পর্কে আপনার আরও কোন আইডিয়া থাকে। তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন। এবং ভবিষ্যতে আমরা  নিত্যনতুন মেহেদি ডিজাইন আপলোড করব। সে পর্যন্ত ভালো থাকবেন। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *